আজ লেখকদের প্রীতি ক্রিকেট ম্যাচ

0
347

আজ লেখকদের প্রীতি ক্রিকেট ম্যাচ

দর্শক হিসেবে আপনিও উপস্থিত থাকতে পারেন
[তীরন্দাজ সংবাদ]
আজ কবি ও কথাসাহিত্যিকদের মধ্যে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আজ বিকেল আড়াইটায়, অর্থাৎ আর কয়েক ঘণ্টার পর ম্যাচটি ঢাকা বিশ্ববিদ্যালয় জগন্নাথ হলের মাঠে অনুষ্ঠিত হবে। উদ্বোধন করবেন কবি কামাল চৌধুরী।
এই ম্যাচটিতে যে দুটি দল খেলবে তার এক দলে থাকছেন কবিরা অন্যদলে কথাসাহিত্যিকরা। কবিদের দলটি ‘গীতাঞ্জলি’ আর কথাসাহিত্যিকদের দলটি ‘খোয়াবনামা’ নামে প্রতিদ্বন্দ্বিতা করবে। গীতাঞ্জলি স্কোয়াডের অধিনায়কত্ব করবেন কবি মোহাম্মদ সাদিক, সহ-অধিনায়ক শামীম রেজা। খোয়াবনামা স্কোয়াডের অধিনায়ক ইমদাদুল হক মিলন, সহ-অধিনায়ক জাকির তালুকদার। গীতাঞ্জলি ও খোয়াবনামা স্কোয়াড দুটির ম্যানেজার হচ্ছেন যথাক্রমে খালেদ হোসাইন ও মঈনুল আহসান সাবের।
দল দুটির জন্য ইতিমধ্যে জার্সি বানানো হয়েছে এবং আনুষ্ঠানিকভাবে এই জার্সি অনুমোদনের পর তা চূড়ান্ত করে লেখক ক্রিকেটাদদের দেয়া হয়েছে। এমনকি উপস্থিত দর্শকদেরও সৌজন্য হিসেবে জার্সি দেয়া হবে।
উদ্যোক্তাদের অন্যতম কবি অনিকেত শামীম তার ফেসবুকে জানিয়েছেন, ঐতিহ্য প্রকাশনী ম্যান অব দ্য ম্যাচ, সেরা ব্যাটসম্যান, সেরা বোলার ও সেরা ফিল্ডারকে যথাক্রমে একসেট করে বিভূতিভূষণ রচনাবলী (১০ খণ্ড), জীবনানন্দ রচনাবলী (৬ খণ্ড) ও শরৎ রচনাবলী (৫ খণ্ড) পুরস্কার বা উপহার হিসেবে দিচ্ছে। এছাড়া রাক্ষসপুরী রিসোর্ট কর্তৃপক্ষ ম্যান অব দ্য ম্যাচ, আয়োজক কমিটির আহ্বায়ক ও সদস্য সচিবের জন্য বান্দারবনের ‘রাক্ষসপুরী’ ইকো রিসোর্টে ২ দিন ২ রাত থাকা খাওয়ার ফ্রি সুবিধাসহ অন্যান্য হসপিটালিটি বা আতিথেয়তা দেবে। এছাড়া খেলার পরের সন্ধ্যা-রাতে সকলকে আপ্যায়ন করেছেন কবি আনন্দ মজুমদার। খেলার পোস্টারের স্পন্সর করছে সারকো মিডিয়া। এছাড়া ম্যাচটি ভিডিও করা হবে। থাকবে ফেসবুক লাইভ প্রচারণা। খোয়াবনামা স্কোয়াডের ক্রিকেটার মোজাফফর হোসেন জানিয়েছেন, বিদ্যাপ্রকাশ (প্রকাশনী) দুই দলের ২২ জন ক্রিকেটারের জন্য ২২টি বই সৌজন্য হিসেবে উপহার দিচ্ছে। উদ্যোক্তাদের পক্ষ থেকে লেখকদের এই অনুষ্ঠানে উপস্থিত থেকে ম্যাচটি উপভোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।
অনুষ্ঠানের উদ্বোধক কবি কামাল চৌধুরীর কাছে ম্যাচটির কথা জানতে চাইলে সহাস্যে বলেন, তিনি ম্যাচটির উদ্বোধন করছেন এবং এই ধরনের প্রীতিম্যাচ অনুষ্ঠিত হওয়ায় তিনি খুব আনন্দিত। লেখকদের মধ্যে এই ধরনের আরও প্রীতিসূচক সম্মিলন হওয়া দরকার বলে তিনি মত প্রকাশ করেন।